অনুগ্রহ করে অপেক্ষা করুন...

al-ihsan.net
বাংলা | English

আপনাদের মতামত - ৩ নভেম্বর, ২০১৪
 
নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার জন্য আপন সন্তান সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম উনাকে কুরবানী দিয়েছেন
-মুহম্মদ মুহসিনুর রহমান, ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ।

শাওয়াহিদুন্ নুবুওওয়াত’ নামক কিতাবে বর্ণিত আছে, আল্লামা হযরত জামী রহমতুল্লাহি আলাইহি তিনি বর্ণনা করেন, একদিন আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাকে ডানে ও স্বীয় ছাহিবযাদা সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম উনাকে বামে বসিয়েছিলেন। এমতাবস্থায় হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি উপস্থিত হয়ে আরজ করলেন, “ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! মহান আল্লাহ তায়ালা তিনি এ দু’জন থেকে একজনকে আপনার ছোহবত মুবারক-এ রেখে অপরজনকে স্বীয় ছোহবত মুবারক-এ নিতে চান। অতএব, আপনি এ দুজন উনাদের মধ্যে যাঁকে ইচ্ছা একজন উনাকে আপনার ছোহবত মুবারক-এ রাখার জন্য পছন্দ করুন।”
আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ মিন আহলে বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যদি যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার ছোহবত মুবারক-এ চলে যান, তাহলে উনার বিরহে সাইয়্যিদাতুনা হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম ও হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনাদের খুবই কষ্ট হবে এবং আমার মনটাও ক্ষুণœ হবে।
আর সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম তিনি যদি যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার ছোহবত মুবারক-এ চলে যান, তাহলে সবচেয়ে বেশি দুঃখ একমাত্র আমিই পাবো। এজন্য নিজে দুঃখ পাওয়াটাই আমি পছন্দ করি।” এ ঘটনার তিন দিন পর সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম তিনি বিছাল শরীফ গ্রহণ করেন।
এরপর থেকে যখনই তিনি আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সমীপে আসতেন তিনি উনাকে মুবারকবাদ দিতেন এবং উনার কপাল মুবারকে চুমু দিতেন এবং উপস্থিত লোকদের সম্বোধন করে বলতেন, ‘আমি সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার মুহব্বতে আপন সন্তান সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম উনাকে কুরবানী দিয়েছি।’ সুবহানাল্লাহ!
বিশেষভাবে স্মরণীয় যে, আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক সাল্লাহু আলাইহিস সাল্লাম তিনি যদি সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ মিন আহলে বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য আপন সন্তান সাইয়্যিদুনা হযরত ইবরাহীম আলাইহিস সালাম উনাকে কুরবানী দিতে পারেন, তবে আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহিস ওয়া সাল্লাম উনার উম্মত হয়ে আমরা কেন সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার তা’যীম তাকরীম বা সম্মানার্থে উনার পবিত্র বিলাদত শরীফ ও পবিত্র বিছাল দিবস উপলক্ষে প্রত্যেক মসজিদে, প্রত্যেক মহল্লায় এমনকি প্রত্যেক বাড়িতে উনার সাওয়ানেহে উমরী মুবারক উপলক্ষে আলোচনা মাহফিল, পবিত্র মীলাদ শরীফ, পবিত্র ক্বিয়াম শরীফ, মুনাজাত ও তাবারুক বিতরণ করার আয়োজন করি না?
মূলত, এমন অনুষ্ঠান করা প্রত্যেক মুসলমানের জন্য ঈমানী দায়িত্ব। মহান আল্লাহ পাক তিনি তাওফীক দান করুন। (আমীন)








For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Mudda Jilluhul Aali
Site designed & developed by Muhammad Shohel Iqbal