অনুগ্রহ করে অপেক্ষা করুন...

al-ihsan.net
বাংলা | English

ইসলামিক শিক্ষা - ৩১ অক্টোবর, ২০১৪
 
সম্মানিত মুহররমুল হারাম মাস উনার শ্রেষ্ঠ আমল:
মহাসম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম
উনাদের শান-মান মুবারক আলোচনা করা
-রেজাউন নবী।

যদিও সারা বছরই আলোচনা করা যায় তারপরও যেমন শাহরুল আ’যম পবিত্র রবীউল আউওয়াল শরীফ আসলে মহান আল্লাহ পাক উনার হাবীব, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-ছিফত, শান-মান আলোচনার বিশেষ জজবা পয়দা হয়, মাহে রমাদ্বান শরীফ আসলে মুসলমানদের মধ্যে কুরআন শরীফ তিলাওয়াতের প্রবণতা বৃদ্ধি পায়; ঠিক তেমনি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম বিশেষ করে উনাদের অন্যতম ব্যক্তিত্ব নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার লখতে জিগার সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার শান-মান মুবারক আলোচনার বিশেষ মাস সম্মানিত মুর্হরমুল হারাম।
কারণ, এ মাসের ১০ তারিখে তথা পবিত্র আশূরা শরীফ উনার দিনেই সম্মানিত দ্বীন ইসলাম উনার মর্যাদাকে সমুন্নত রাখতে, না-হক্বকে দুনিয়া থেকে নিশ্চিহ্ন করতে কারবালার প্রান্তরে কাট্টা কাফির ইয়াযিদ লা’নাতুল্লাহি আলাইহির বাহিনীর কারণে শহীদ হয়েছিলেন সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিস সালাম।
পবিত্র হাদীছ শরীফ উনার মাঝে ইরশাদ মুবারক হয়েছে, হযরত সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার সুমহান পবিত্রতা ও গুণাবলী সম্পর্কে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন- হযরত সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিস সালাম তিনি আমার হতে এবং আমি সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার হতে। মহান আল্লাহ পাক তিনি তাকে মুহব্বত করেন, যে সাইয়্যিদুনা ইমামুছ ছালিছ আলাইহিমুস সালাম উনাকে মুহব্বত করেন। সুবহানাল্লাহ!
আর সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের শান মুবারকে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন- “(হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি জানিয়ে দিন, আমি তোমাদের নিকট কোনো বিনিময় চাচ্ছি না। আর চাওয়াটাও স্বাভাবিক নয়; তোমাদের পক্ষে দেয়াও কস্মিনকালে সম্ভব নয়। তবে তোমরা যদি ইহকাল ও পরকালে হাক্বীক্বী কামিয়াবী হাছিল করতে চাও; তাহলে তোমাদের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে, আমার হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার আনজাম দেয়া।” (পবিত্র সূরা শুরা শরীফ : পবিত্র আয়াত শরীফ-২৩) ক্বিয়ামত পর্যন্ত নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মুহব্বত করার মাধ্যমে, তা’যীম-তাকরীমের মাধ্যমেই উম্মত রহমত, নিয়ামত, সন্তুষ্টি লাভ করবে।







For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Mudda Jilluhul Aali
Site designed & developed by Muhammad Shohel Iqbal